দুলারহাট থানা ছাত্রলীগের সুসংগঠক হিসেবে পরিচিত-সুমন মাতাব্বর

প্রকাশিত: ৯:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২০
জেলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশনে নবগঠিত দুলারহাট থানা ছাত্রলীগের কমিটি গঠিত হবে বলে দুলারহাটে তৃনমুল ছাত্রনেতাকর্মীদের মাঝে গুন্জন শুনা যাচ্ছে। এর মধ্যে দুলারহাট থানা ছাত্রলীগের মেধা, দক্ষতার, দীর্ঘ রাজনৈতিক ইতিহাসে আলোচনায় আসছেন চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নুরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের ৯ বছরের সেরা সফল সাধারণ-সম্পাদক সুমন মাতাব্বর।
২০০১ সালে জাতীয় নির্বাচনের পরে জামায়াত বিএনপি করা মামলা-হামলার শিকারের মাধ্যমে ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার পরেও সুমনের পরিবার,২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচনে মাঠে সক্রিয় ভূমিকা পালন করেন।
সুমন মাতাব্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে চরফ্যাশন বিএড কলেজ মাঠে ছাত্রলীগ কর্তৃক মত বিনিময় সভায় বিশাল সমাবেশে সকল ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে বক্তব্য দিয়ে সেরা ছাত্রনেতার আলোচনায় আসেন সুমন মাতাব্বর।ইতিমধ্যে দুলারহাট থানা আওতায়  ইউনিয়ন ও কলেজ গুলোতে সভাপতি/ সম্পাদক সহ তৃনমুল ছাএলীগের মধ্যে সুমনের ব্যাপক সাংগঠনিক গ্রহণযোগ্যতা
রয়েছে।
একেবারে তৃনমুল পর্যায় থেকে ওঠে আসা বঙ্গবন্ধু ও জ্যাকবপ্রেমী সুমনের রাজনৈতিক ইতিহাসে দেখা যায় তিনি প্রথমে ২০০৪ সালে নুরাবাদ ৮ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ২০১১ সালে ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ২০১২ সালে  সাধারন সম্পাদক ২০১৫ সালে দুলারহাট পশ্চিম অঞ্চল ছাত্রলীগের আহবায়ক ও ২০১৬ সালে চরফ্যাশন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়ে বর্তমানে তিনি সৎ, দক্ষ ও মেধার সাথে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
দায়িত্ব পালন কালে চরফ্যাশন উপজেলা ছাত্রলীগ ও স্থানীয় ছাত্রলীগে তার নামে কোন ধরনের অভিযোগ নেই এক কথায় তিনি সকলের কাছে একজন সুসংগঠক,সেরা বক্তা ও ক্লিন ইমেজের ছাত্রনেতা হিসাবে পরিচিত।
স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, তিনি দুলারহাট থানা ছাত্রলীগের ভালো একটি দায়িত্বে আসলে ছাত্রলীগের সংগঠন হবে সুসংগঠিত এবং তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখহাসিনা ও সাবেক উপমন্ত্রী বর্তমান যুব ও ক্রিড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (এমপি) মহোদয়কে জয় করার লক্ষে ইতিমধ্যে বিভিন্ন ধরনের সাংগঠনিক পদক্ষেপ গ্রহণ এবং সক্রিয়ভাবে কাজ করবেন বলে আশা ব্যাক্ত করেছেন।