টাঙ্গাইল কালিহাতীতে আন্তঃপ্রাথমিক বিদ্যালয় প্রতিযোগিতায় সর্বোচ্চ পুরস্কার লাভ

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

খায়রুল খন্দকার টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার নারান্দিয়া ইউনিয়নের তাতিহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্ত: প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে মোট ৪ জন শিক্ষার্থী প্রথম স্থান অর্জন করেছে।

গতকাল ২০ জানুয়ারী (সোমবার) উপজেলার আর.এস পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিজয়ীদের শিক্ষা সনদ ও পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে কালিহাতী উপজেলার ১৩ টি ইউনিয়ন ও ০২ টি পৌরসভার মোট ১৫ জন প্রথম স্থান বিজয়ী শিক্ষার্থীদের মাঝে এই পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানটি উপজেলা নির্বাহি অফিসার শামীমা আরা নীপার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আনসার আলী বি.কম। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী নির্বাহী কমিশনার ভূমি শাহরিয়ার রহমান, উপজেলা শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, সহকারী উপজেলা শিক্ষা অফিসার গণ প্রমূখ। প্রতিযোগিতায় উপজেলার নারান্দিয়া ইউনিয়নে অবস্থিত তাতিহারা সরকারি প্রাথমিক বিদ্যালয় সর্বোচ্চ সংখ্যক প্রথম স্থান অর্জন করে। বিজয়ীরা কবিতা আবৃত্তিতে ০২ জন, নাচে ০১ জন ও উপস্থিত বক্তৃতায় ০১ জন মোট ০৪ জন শিক্ষার্থী পুরস্কৃত হয়। উপজেলার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানে সর্বোচ্চ সংখ্যক প্রথম স্থান অধিকার করায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও ম্যানেজিং কমিটি সবাই আনন্দিত।

তাতিহারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক মনিরা সুলতানা বলেন,“বিদ্যালয় প্রতিষ্ঠাকাল থেকে এ পর্যন্ত ০৪ টি ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন এটিই প্রথম। এমন বিজয়লাভে আমি ও আমার শিক্ষক মন্ডলী সবাই আনন্দিত। আমি সর্বদাই লেখাপড়া, ক্রীড়া ও সাংস্কৃতিতে মনোনিবেশ করার জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্বুদ্ধ করি। আমার শিক্ষার্থীরাও এ ব্যাপারে আগ্রহী।”

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হুরমুজ তালুকদার বলেন, “আমি সর্বদাই শিক্ষার্থী ও বিদ্যালয়ের মান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাই। উপজেলায় সর্বোচ্চ প্রথম স্থান অধিকার করণে আমি ও আমার ম্যানেজিং কমিটির সদস্য সবাই আনন্দিত।

উল্লেখ্য বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী ফারজানা আক্তার হাবিবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপরে দুই মিনিট উপস্থিত বক্তব্য রেখে প্রথম স্থান অর্জন করে। তার বক্তব্যে উপস্থিত সকলে প্রশংসনীয়।