ছাত্রদের আদর্শ ও দক্ষ জাতি হিসেবে গড়ে উঠতে হবে –আলহাজ্ব আশরাফ হোসেন ভূঁইয়া

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

রবিউল ইসলাম, স্টাফ রিপোর্টারঃ
ইসলামী আন্দোলন বাংলাদেশ নরসিংদী জেলা শাখার সেক্রেটারী আলহাজ্ব আশরাফ হোসেন ভূঁইয়া বলেছেন, সমগ্র বিশ্ব আজ জাহিলিয়াতের অতুল গহব্বরে নিমজ্জিত, মুক্ত প্রত্যাশিত দিশেহারা মানুষের মুক্তি আর্তি, তাই তীব্র থেকে তীব্রতর হচ্ছে প্রতিনিয়তই, ২১ শতকের নব্য জাহিলিয়াতের তোড়ে ভেঙ্গে যাচ্ছে সামাজিক বন্ধন, উপেক্ষিত হচ্ছে ধর্মীয় মূল্যবোধ, বাড়ছে অন্যায় অবিচার আর জুলুম, নির্যতন, গুম ও বিচার বহি:ভূত হত্যাকান্ড।

গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) বিকাল ২.৩০মিনিটে আটপাইকা বাজার,মাধবদী আই.এস.সি.এ মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার ‘থানা সম্মেলন ২০২০’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, হাজার বছরের লালিত সভ্যতা ও ঐতিহ্যের পায়ে কুঠারাঘাত হেনে তৈরী ভারসম্যহীন ছাত্র সমাজ। আর এই ছাত্র সমাজকে ধংসের দ্বারপ্রান্ত থেকে তুলে আনা আপনাদেরই কাজ। ছাত্রদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, বর্তমান ছাত্রদের আদর্শ ও দক্ষ জাতি হিসেবে গড়ে উঠতে হবে এবং দেশ ও জাতির নেতৃত্বে অগ্রণী ভূমিকা রাখতে হবে। দেশের অধিকাংশ জায়গায় গ্যাস না থাকা সত্বেও সরকার গ্যাসের মূল্য বৃদ্দি করে সাধারন মানুষকে অসুবিধায় ফেলেছে। পাশাপাশি বর্তমান সরকার দ্রব্যমূল্যের উর্ধ্বগতি লাগাম টেনে ধরতে চরমভাবে ব্যার্থ হয়েছে। অপনদিকে সরকারের মন্ত্রী-এমপিরা সম্পদের পাহাড় গড়ে তুলেছেন। অভিলম্বে গ্যাসের মূল্য ও দ্রব্যমূল্যের উর্দগতি সহনিয় মাত্রায় নিয়ে আসতে হবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মাধবদী থানা শাখার সভাপতি মুহাম্মদ আব্দুল্লাহ আন নোমান এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহাম্মদ খাইরুল কবির এর সঞ্চালনায় উক্ত অষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নরসিংদী জেলা শাখার সভাপতি জি.এম মুবারক হুসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনন বাংলাদেশ মাধবদী থানা শাখার সভাপতি মুফতি কাউছার আহমাদ ভূঁইয়া, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাধবদী থানা শাখার সেক্রেটারী আলহাজ্ব ক্বারী আবুল কাশেম, সাংগঠনিক সম্পাদক মুফতি জয়নুল আবেদীন ভূঁইয়া,ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহা.আবু জর মুন্সী, ইসলামী শ্রমিক আন্দোলন মাধবদী থানা শাখার সভাপতি ডাঃ দেলোয়ার হোসাইন,সাধারণ সম্পাদক মুহা. মিরাজ হাওলাদার, ইসলামী যুব আন্দোলন মাধবদী থানা শাখার সভাপতি মুফতি সাইদ আহমাদ সরকার, সাধারণ সম্পাদক মুহা.আব্দুল মোমেন, ইশা ছাত্র আন্দোলন মাধবদী থানা শাথার সাবেক সভাপতি মুফতি আব্দুল হাকিম জুয়েল,মুহা. সাইফুল ইসলাম রনি,মুফতি রফিকুল ইসলাম (আবু তালেব), বি.এম মাহদী আল-হাসান সহ ইশা ছাত্র আন্দোলন মাধবদী থানা ও বিভিন্ন ইউনিয়ন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্মেলন শেষে ২০১৯ সেশনের কমিটি বিলুপ্ত করে ২০২০-২১ সেশনে মাধবদী থনা শাখার নতুন কমিটি ঘোষনা করেন-
সভাপতি এম.এম শরিফুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মদ খাইরুল কবির,
ও সাধারন সম্পাদক মুহাম্মদ ইকবাল হাসান মাশহাদী।