প্রেম ও বিনোদনে সবকিছুই বৈধ: পাওলি দাম

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২০

কলকাতার আলোচিত অভিনেত্রী পাওলি দাম। চরিত্রের প্রয়োজনে যেকেনো সাহসী দৃশ্যে তার অংশগ্রহণ বেশ আলোচিত। এককথায় বিনোদনের জন্য সবকিছুতে ছাড় দিতে রাজি এ অভিনেত্রী।

সামনেই ভালোবাসা দিবস। ওইসময় মুক্তি পাবে তার আসন্ন ছবি প্রতীম ডি গুপ্তার ‘লাভ আজকাল পরশু’। ভ্যালেন্টাইনস’ডে উদযাপন ও তার নতুন ছবি নিয়ে সম্প্রতি এনডিটিভিকে এক সাক্ষাৎকার দেন তিনি। সেখানে উঠে আসে ভালোবাসা দিবসে তার পরিকল্পনার কথা ও তার হাতে থাকা ‘লাভ আজকাল পরশুর’ খুঁটিনাটি।

ভ্যালেন্টাইনস ডে উদযাপন প্রসঙ্গে পাওলি বলেন, প্রেম একটা দিনের! উঁহু, বছরভর। সারাজীবনের জন্য। আসলে আমরা বাঙালিরা অজুহাত করি পার্বণ পালনের জন্য। সেই হিসেবে এক সপ্তাহ জুড়ে চুটিয়ে প্রেম। মন্দ কী? আমি ছোট থেকেই ভীষণ টেডি বিয়ার পছন্দ করি। তাই স্কুলে পড়ার সময় বন্ধুরা প্রচুর টেডি উপহার দিত।কখনও একা টেডি। কখনও জোড়ায়। সঙ্গে হার্ট সাইন। নিজেও টেডি বানাতাম। স্কুলে শেখাত। দিনটায় যেন হাওয়ায় উড়তাম।

লাভ আজকাল পরশু বিষয়ে এই আবেদনময়ী নায়িকা বলেন, প্রতীমের ৫ নম্বর ছবি ‘লাভ আজ কাল পরশু’। এতে আমি কালকি মৈত্র। প্যারাডাইস হোটেল দেখাশোনার দায়িত্বে। এখানে আমাকে তিনজন সহযোগিতা করবেন লীনা, গণেশ, বটুক।একদম অন্য স্বাদের। ভিন্ন ঘরানার। এই প্রথম একটা চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি চাপে পড়ে গেছিলাম। এমন কোনও নারী আমি দেখিনিই। অভিনয়ের আগে তাই রীতিমতো মাথা ঘামাতে হয়েছে, কীভাবে পোট্রে করলে দর্শকের কাছে সহজে পৌঁছোতে পারব।

এই প্রজন্মের নায়ক-নায়িকা অর্জুন-মধুমিতার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে পাওলি বলেন, অর্জুনের সঙ্গে আমি প্রতীমের ‘মাছের ঝোল’-এ কাজ করেছি। ভীষণ ভালো অর্জুন। মধুমিতার সঙ্গে আমার প্রথম কাজ। বড়পর্দায় মধুমিতাও এই ছবি দিয়ে অভিষেক হচ্ছে। ও খুব মিষ্টি, ঝকঝকে মেয়ে। আমি চা খেতে ভালোবাসি শুনে অনেক রকমের চা খাইয়েছে। অনিন্দিতা বসু, অনিপ্বাণ চক্রবর্তীর সঙ্গেও প্রথম কাজ আমার। অনিন্দিতা ভীষণ সাবলীল। অনির্বাণদা মঞ্চ থেকে উঠে আসা বলে দারুণ স্ট্রং। অভিজিৎ গুহ-ও আছেন কমিক চরিত্রে। ওর অভিনয় দেখে আমি হেসে গড়িয়েছি। বুঝতেই পারছেন, দর্শকদের তাহলে কী অবস্থা হবে।

ভালোবাসা, বিনোদনের জন্য কতটা সাহসী হতে পারেন? – এমন প্রশ্নের জবাবে হাসতে হাসতে পাওলির একটাই উত্তর, ‘এভরিথিং ইজ ফেয়ার ইন লাভ অ্যান্ড এনআরটেইমেন্ট। (প্রেম ও বিনোদনে সবকিছুই বৈধ)।