কমলগঞ্জের শমশেরনগরে করোনা সন্দেহে হোম কোয়ারেন্টিনে ২ জন

প্রকাশিত: ১০:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২০

কমলগঞ্জের শমশেরনগরে করোনা ভাইরাস প্রাদুর্ভাব প্রতিরোধে বাহরাইন ফেরৎ ১ প্রবাসীকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

অপরদিকে কেছুলুটি গ্রামে দক্ষিণ কুরিয়া ফেরৎ এক প্রবাসীর তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাতে চলাচলের নির্দেশনা দিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (১৬ মার্চ) বেলা ২টায় সাংবাদিক মোঃ মিজানুর রহমানের খবর শুনে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা ও স্বাস্থ্যকর্মী রাধাগোবিন্দ পালের নেতৃত্বে শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক অরুপ কুমার চৌধুরীর নেতৃত্বে পুলিশ সদস্যদের সহায়তা নিয়ে একটি দল স্থানীয় সবুজবাগ এলাকার বাহরাইন ফেরৎ প্রবাসী সজল দেবের বাড়ি যান। সজল দেব ৩দিন আগে বাহরাইন থেকে দেশে ফিরেছেন। মাত্র তিনদিন আগে বাহরাইন থেকে দেশে ফিরায় সন্দেহজনকভাবে তাকে নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থার থাকার নির্দেশনা দেওয়া হয়।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. সৌমিত্র সিনহা জানান, শমশেরনগর বাজারের সবুজভাগ আবাসিক এলাকার বাহরাইন ফেরৎ সজল দেব মাত্র ৩ দিন আগে দেশে ফিরেছেন। তাকে সন্দেজনক মনে হওয়ায় নিজ বাসায় আলাদা কক্ষে বিশেষ ব্যবস্থায় থাকতে বলা হয়েছে। পরিবারের অন্যান্য সদস্যদেরর এ প্রবাসীর সাথে মেলামেশায় সতর্কূতা রয়েছে।

আর কেছুলুটি গ্রামে দক্ষিণ কোরিয়া ফেরৎ সুমন মিয়ার সমূহ তথ্য সংগ্রহ করে তাকে সতর্কতার সাথে চলাচলের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। স্থানীয় স্বাস্থ্যকর্মীরা এসব বিষয়ে নজর রাখবেন।