কমলগঞ্জে সেনাবাহিনীর ৩৫ সদস্যের টিম

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

মৌলভীবাজারের কমলগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সিভিল প্রশাসনকে সহযোগিতার লক্ষ্যে কর্মপরিকল্পনা নিয়ে এক মতবিনিময় করেছেন ক্যাপ্টেন রেদোয়ান আহমদ।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব তৈরিতে সাধারণ মানুষকে বিনা কারণে ঘর থেকে বের হওয়া রোধ ও বিদেশ ফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণে এক যোগে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়। বৃহস্পতিবার থেকেই সেনাবাহিনীর ৩৫ সদস্যের একটি টিম কমলগঞ্জ উপজেলায় নিয়োজিত থাকবেন বলে জানানো হয়। শুক্রবার থেকে প্রতিদিন সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনা সদস্যরা মাঠ পর্যায়ে কাজ করবেন।

সভায় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সুধীন চন্দ্র দাস, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম, মাহবুবুল আলম ভূঁইয়া।

বিষয়টি নিশ্চিত করে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশেকুল হক জানান, কমলগঞ্জ উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত পদক্ষেপসমূহ অধিকতর ফলপ্রসূ করতে সিভিল প্রশাসনকে সহযোগিতার জন্য, সেনাবাহিনীর ৩৫ সদস্যের একটি দল আজ (বৃহস্পতিবার) থেকে তাদের কার্যক্রম শুরু করেছে। তারা তাদের কর্মপরিকল্পনা ঠিক করতে এক মতবিনিময় সভায় মিলিত হন।

তিনি আরও বলেন, অহেতুক জনগণ যেনো বাইরে না আসেন। নিজ ঘরে আবদ্ধ থেকে করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারকে সহযোগিতা করবেন। অন্যথায় কঠোর ভাবে আইন প্রয়োগ করা হবে।